মেঘনার বুকে
- মহিব্বুল্লাহ আফনান ২৯-০৪-২০২৪

আজ সকালে স্নান করেছি মেঘনা নদীর জলে,
ক্ষণিক আমি দাঁড়িয়েছিলুম মায়াবিনীর কূলে।
যখন আমি ঠায় দাঁড়িয়ে মেঘনা নদীর তীরে,
নদী আমায় ডাকছে তখন অতি আপন করে।
"আয় চলে আয় আমার বুকে, স্নীগ্ধ আয়েশ দেব,
শীতলমাখা জলের ভেতর তোমায় ভরে দেব।"
থাকতে আমি পারলামনা যে নদীর মায়ার ডাকে,
এমন সুযোগ মিলেনাকো হাজার কিংবা লাখে।
তাইতো এবার নদীর বুকে নামি আৎকা লাফে,
নদীর ছোঁয়া পেলাম গায়ে প্রতি ধাপে ধাপে।

২৪.০৪.২০১৫/দুপুর (গোসলের পর)
মেঘনা ফেরীঘাট, আড়াইহাজার, নারায়ণগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।